1. admin@dailygoraishobvotha.com : dailygorai : Salim Takku
শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০১:৪৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কুষ্টিয়া জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট করোনায় আক্রান্ত- গড়াই সভ্যতা কুষ্টিয়ায় শশুর বাড়িতে জামাইয়ের রহস্যজনক মৃত্যু !-গড়াই সভ্যতা কুষ্টিয়ায় বিধান হত্যায় জড়িতদের দ্রুত বিচার ও ফাঁসির দাবীতে মানববন্ধন- গড়াই সভ্যতা আহত হনুমান কে উদ্ধার করলো বিবিসিএফ কুষ্টিয়া টিম- গড়াই সভ্যতা কুষ্টিয়া কেন্দ্রীয় গোরস্থান মাদ্রাসায় ছাত্র ও শিক্ষকদের ইউনিফর্ম বিতরণ- গড়াই সভ্যতা ক্লুলেস হত্যার রহস্য উদঘাটন করলো কুষ্টিয়া জেলা পুলিশের সাইবার ক্রাইম ইউনিট, আটক ৩- গড়াই সভ্যতা কুষ্টিয়া জেলা পুলিশের নতুন সাইবার ক্রাইম ইউনিট চালু- গড়াই সভ্যতা কুষ্টিয়া কুমারখালীতে লস্কর গ্রুপ ও মন্ডল গ্রুপের সংঘর্ষ নিহত ১ আহত ১০-গড়াই সভ্যতা দুই এসআই নিহত: গাড়ি চালাচ্ছিলেন আসামি-গড়াই সভ্যতা কুষ্টিয়ায় হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন ১ জনার আমৃত্যু কারাদন্ড- গড়াই সভ্যতা

দেশে করোনা পরীক্ষায় প্রতি তিন জনের একজন করোনা পজিটিভ

গড়াই সভ্যতা ডেস্কঃ
  • প্রকাশের সময় : রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ২১৮ বার পঠিত

বাংলাদেশে এখন পরীক্ষা করে প্রতি তিনজনের একজন করোনাভাইরাস পজিটিভ বলে শনাক্ত হচ্ছে। বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া দেয়া সবশেষ বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের যে পরিমাণ নমুনা পরীক্ষা করা হয়েছে সে হিসেবে শনাক্তের হার বেড়ে দাঁড়িয়েছে ৩২.৫৫%।

২৩শে জুলাই সকাল ৮টা থেকে ২৪শে জুলাই সকাল ৮টা পর্যন্ত, ২৪ ঘণ্টায় পাওয়া হিসেব অনুযায়ী নমুনা পরীক্ষা করা হয়েছে ২০ হাজার ৮২৭টি।

এসব নমুনা পরীক্ষায় ৬ হাজার ৭৮০ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১৯৫ জনের।

যারা মারা গেছেন, তাদের মধ্যে ১০৩ জন পুরুষ আর ৯২ জন নারী। এদের মধ্যে ৫ জন ছাড়া বাকি সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

এ নিয়ে দেশটিতে এ পর্যন্ত কোভিড-১৯ এ মোট ১৯ হাজর ৪৬ জনের মৃত্যু হল। মৃত ব্যক্তিদের প্রায় ৮০% এর বয়স ৫১ বছরের ঊর্ধ্বে। গত কয়েক সপ্তাহের ধারাবাহিকতায় ঢাকায় মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে মারা গেছেন সর্বোচ্চ ৬৮ জন। শতকরা হিসেবে যা ৪৭.১৪%। এরপরেই রয়েছে খুলনা, চট্টগ্রাম , রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগ।

স্বাস্থ অধিদফতরের তথ্য অনুযায়ী এ নিয়ে মোট ১১ লাখ ৫৩ হাজার ৩৪৪ জনের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ হাজার ৩৩৫ জন আর মোট সুস্থ হয়েছেন ৯ লাখ ৪১ হাজার ৩৪৩ জন।

বাংলাদেশে গত বছরের মার্চের ৮ তারিখে প্রথম করোনাভাইরাস শনাক্ত হওয়ার তথ্য দিয়েছিলো স্বাস্থ্য বিভাগ। খবর বিবিসি বাংলার

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2019 daily gorai
Theme Customized BY LatestNews