1. admin@dailygoraishobvotha.com : dailygorai : Salim Takku
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৪:১৫ অপরাহ্ন

করোনা রোগীদের বাড়িতে বড়িতে অক্সিজেন দেওয়ার নির্দেশ- এমপি হানিফ

ফয়সাল চৌধুরী, কুষ্টিয়া:
  • প্রকাশের সময় : বুধবার, ১৬ জুন, ২০২১
  • ৬৫ বার পঠিত

কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত রোগীদের প্রথম পর্যায়ে চিকিৎসাসেবা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ (সদর) আসনের সাংসদ মাহবুব উল আলম হানিফ। গতকাল রাতে কুষ্টিয়া জেলা করোনা প্রতিরোধ কমিটির জরুরি ভার্চ্যুয়াল মিটিংয়ে তিনি এ নির্দেশ দেন।

সাংসদ মাহবুব উল আলম হানিফ বলেন, জেলায় করোনায় আক্রান্ত রোগীদের বাড়িতে বাড়িতে অক্সিজেন সেবা দেওয়ার জন্য ১০০ সিলিন্ডার মজুত আছে। সেটা কাজে লাগানোর জন্য তিনি সিভিল সার্জনকে নির্দেশ দেন। তিনি জেলা প্রশাসককে নির্দেশ দেন করোনাকালে মানুষ যাতে কষ্টে না থাকে বা যারা অসহায়, তাদের জন্য যেন খাবার নিশ্চিত করা হয়।

মঙ্গলবার (১৫ জুন) রাতে জুম অনলাইন প্ল্যাটফর্মে কুষ্টিয়া জেলার জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইদুল ইসলাম এঁর সভাপতিত্বে করোনা ভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে “জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা” অনুষ্ঠিত হয়৷

উক্ত সভায় জুম ক্লাউড মিটিংস অ্যাপে সংযুক্ত ছিলেন কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য মোঃ মাহবুব উল আলম হানিফ এমপি । পাবলিক প্রাইভেট পার্টনারশীপ কর্তৃপক্ষ (পিপিপিএ) প্রধানমন্ত্রীর কার্যালয় এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) সুলতানা আফরোজ।

উক্ত সভায় সংযুক্ত থেকে মাননীয় সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ
এবং সচিব সুলতানা আফরোজ কুষ্টিয়া জেলার করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

এছাড়াও উক্ত সভায় জুম ক্লাউড মিটিংস অ্যাপে সংযুক্ত ছিলেন কুষ্টিয়ার পুলিশ সুপার মোঃ খাইরুল আলম, আতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সিরাজুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক, শিক্ষা ও আইসিটি) মোছাঃ শারমিন আখতার, বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আর.এম সেলিম শাহনেওয়াজ, ৪৭ বিজিবি এর লে. কর্ণেল ফরহাদ হারুন, জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল আলমসহ উপজেলা পরিষদের চেয়ারম্যানবৃন্দ, সম্মানিত উপজেলা নির্বাহী অফিসারগণ, জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সম্মানিত সদস্যবৃন্দ,কুষ্টিয়া প্রেস ক্লাব কেপিসি’র সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লবসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এদিকে জেলা প্রশাসন দেওয়া তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, বর্তমানে করেনা মোকাবেলায় ত্রান সামগ্রীর চাল মজুদ আছে ১৮৭ মে.টন। ত্রানের নগদ অর্থ আছে ১৫ লক্ষ টাকা। মাননীয় প্রধান মন্ত্রীর ত্রান ও কল্যান তহবিলে অর্থ আছে ৩ লক্ষ ৮৫ হাজার টাকা। স্থানীভাবে সংগৃহীত করোনা প্রতিরোধ তহবিলে অর্থ আছে ২৫ লক্ষ ৩৩ হাজার টাকা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2019 daily gorai
Theme Customized BY LatestNews