1. admin@dailygoraishobvotha.com : dailygorai : Salim Takku
শুক্রবার, ২৯ অক্টোবর ২০২১, ১২:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
গুগল-আমাজন-ফেসবুকের নিবন্ধন বাধ্যতামুলক,রাজস্ব আদায়ের নির্দেশ- গড়াই সভ্যতা সাকিবের স্ত্রীর ইটের জবাবে মাশরাফীর ভাইয়ের পাটকেল- গড়াই সভ্যতা রাজধানীতে ১২ থেকে ১৭ বছরের শিক্ষার্থীদের টিকাদান শুরু ১ নভেম্বর- গড়াই সভ্যতা স্মার্টফোন থেকে নির্গত আলোতে চোখের সর্বনাশ- গড়াই সভ্যতা কুয়াকাটা যেতে আর ফেরি পার হতে হবে না, পায়রা সেতুর উদ্বোধন- গড়াই সভ্যতা বিএফইউজে’র সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ- গড়াই সভ্যতা শারজাহতে টি-টোয়েন্টি অভিষেক হচ্ছে বাংলাদেশের- গড়াই সভ্যতা যেভাবে ইকবাল কে ধরলেন তিন গোয়েন্দা- গড়াই সভ্যতা রোহিঙ্গা ক্যাম্পে হামলায় নিহত বেড়ে ৭- গড়াই সভ্যতা কুষ্টিয়ায় লক্ষ টাকার স্বর্ণলঙ্কার নিয়ে লাপাত্তা রিক্সা চালক- গড়াই সভ্যতা

বিধাতার দরবারে লাখো কোটি শুকরিয়া

সেলিম অাহাম্মেদ তাক্কু
  • প্রকাশের সময় : শনিবার, ১৭ এপ্রিল, ২০২১
  • ১৫৮ বার পঠিত

বিধাতার দরবারে লাখো কোটি শুকরিয়া। তিনি আমার নরম মনটাকে বাস্তবতার কষাঘাতের সাথে পরিচয় করিয়ে দিচ্ছেন বার বার।
যখনি কোন সুখ এসে ছুঁয়ে যেতে চায় তখনি দুঃখের প্লাবনে প্লাবিত করে আমাকে। কাটাযুক্ত মেঝেতে বহুবার আমার মনটাকে টেনে হেচড়ে নিয়ে গেছে। তবুও আমি মহাখুশি। বিধাতার বানানো পুতুল আমি, যেমনে নাচায় তেমনি নাচি। তবুও বুকের গহীন থেকে একটা করুন আর্তনাদ এসে কেঁদে কেঁদে বলে, “আল্লাহগো যতটুকু সইতে পারি ততটুকুই দিও, সইতে না পারার মত দুঃখগুলো আর দিওনা।
.
বুকের গহীনে তিল তিল করে গড়ে তোলা স্নেহ, মায়া আর ভালবাসার বন্ধনগুলো কাঁচের টুকরোর মত যখন ঝরে পড়ে তখন কাঁদতেও পারিনা।
বুকের ভিতর সুপ্ত মনটা গুমড়ে গুমড়ে মরে।
.
নদী দেখেছো তোমরা? বড় বড় নদী। জোয়ারের পানিতে থৈ থৈ করে। বিশাল বড় ঢেউ এসে তীরে আচড়ে পড়ে।
ব্রক্ষপুত্র নদী দেখেছো? সারাদেশে একেক দিকে একেক নাম হয়েছে এই নদীটার। অনেকে মরা নদী বলে। কোন ঢেউ থাকেনা। চুপটি মেরে ঘুমের ভান ধরে থাকে।
কিছু কিছু মানুষের মনটাও তেমন মরা নদীর মত। কোন সুখ নেই, স্বাদ আহ্লাদ নেই। চাওয়া পাওয়া আর আশায় ঘেরা ভালবাসাগুলো মনের গহীনে ঘুমিয়ে থাকে।
.
আমার স্বপ্নগুলো আশাগুলো অাজ ঠিক তেমন। নদীর তীরে এসে নৌকা ডুবে যাওয়ার মত। যখনই কোন স্বপ্ন পূরণ হতে থাকে তখনি কোন এক কাল বৈশাখী ঝড় এসে সব লন্ডভন্ড করে দিয়ে যায়। স্বপ্নগুলোকে ঝড়ের ঘূর্ণিপাকে আচড়িয়ে মেরে ফেলে।
আমারও ইচ্ছে হয় আমার স্বপ্নগুলো পূরণ করি। ইচ্ছে করে মনের আনন্দে হাসি। মানুষকে দেখানো মিথ্যে হাসির অভিনয় আর কতদিন?
যার অনুভূতি, যার শ্রদ্ধা ভালবাসা দুই চোখের জলের ধারায় প্রলেপ আঁকে তার কাছে খুশি শব্দটার অর্থ কি হতে পারে তা আমার জানা নেই।
নদীকে কতবার যে বলেছি, নদীরে আমার বুকের গহীনে স্বপ্ন পোঁড়ার ছাই আছে। তোর ঢেউয়ে ভাসিয়ে নিবি?
বহুবার নিয়েছে নদী, আর কতবার নিবে? এই মনের স্বপ্নগুলো তো প্রতিনিয়তই পোঁড়তে থাকে।
.
আল্লাহ, তুমি আমার জীবন নাটকের স্রষ্টা। তবে আমিও সেই নাটকের একজন তুখোর অভিনেতা। আমি আরো অভিনয় করে যাব। বিনিময়ে শুধু আমার প্রতিটা ফোটা চোখের জলের দাম দিও। ….st

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2019 daily gorai
Theme Customized BY LatestNews