1. admin@dailygoraishobvotha.com : dailygorai : Salim Takku
শনিবার, ২৪ জুলাই ২০২১, ০৬:০৮ অপরাহ্ন

মালয়েশিয়ায় চালু হলো ‘চাকরির খোঁজ’ অনলাইন পোর্টাল

প্রতিবেদকের নাম:
  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ৯৭ বার পঠিত

মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের তত্বাবধানে সে দেশে প্রবাসীদের নিশ্চিত চাকরি প্রদানে ‘চাকরির খোঁজ’ নামে একটি অনলাইন পোর্টাল চালু করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) মালয়েশিয়ার স্থানীয় সময় রাত সাড়ে নয়টায় বাংলাদেশ হাইকমিশনের পোর্টাল ‘চাকরির খোঁজ’ উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। অনুষ্ঠানটি বাংলাদেশ হাইকমিশনের ফেসবুক পেজের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়।

ডেপুটি হাইকমিশনার (মিনিস্টার) খোরশেদ এ খাস্তগীরের উপস্থাপনায় মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারওয়ারের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি যোগ দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মদ শাহরিয়ার আলম।

প্রধান অতিথির বক্তব্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেন, প্রবাসীদের একটি শৃঙ্খলার মধ্যে নিয়ে আসতে আমরা ডিজিটাল প্লাটফর্মকে গুরুত্ব দিচ্ছি। এছাড়া প্রবাসীদের কল্যাণে ভালো কিছু করার অংশ হিসেবে আমরা মালয়েশিয়া থেকে ‘চাকরির খোঁজ’ পোর্টাল চালু করেছি।

এই পোর্টাল কার্যকরী হলে অন্যান্য দেশেও তা চালুর চিন্তা রয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী।

হাইকমিশনার মো. গোলাম সারওয়ার তার বক্তব্যে বলেন, ‘চাকরির খোঁজ’ পোর্টালের মাধ্যমে নতুন দুয়ার উন্মোচিত হলো এবং শ্রমিক ও মালিকপক্ষের মধ্যে সরাসরি সমন্বয়ের একটি মাধ্যম তৈরি হলো।

হাইকমিশনার আরও বলেন, করোনাকালে অনেক কর্মী চাকরি হারিয়েছেন আবার অনেক মালিক কাজের জন্য লোক খুঁজে পাচ্ছেন না। ইতোমধ্যে বেশ কয়েকটি কোম্পানি শূন্য পদে কর্মী নিয়োগে আগ্রহ প্রকাশ করেছে। অনেক কোম্পানি যোগাযোগও করছেন হাইকমিশনে।

অনুষ্ঠানে শ্রম কাউন্সিলর জহিরুল ইসলাম ‘চাকরির খোঁজ’ পোর্টাল কিভাবে কাজ করবে সে সম্পর্কে বক্তব্য দেন এবং একটি ভিডিও চিত্র প্রদর্শন করেন। এই পোর্টালের মাধ্যমে খুব সহজেই একজন কর্মী তার চাকরি খুঁজে নিতে পারবে বলে আশা ব্যক্ত করেন শ্রম কাউন্সিলর।

অনুষ্ঠানে আরও যুক্ত ছিলেন, প্রবাসী কল্যাণ সচিব ড. আহমেদ মনিরুস সালেহিন, মালয়েশিয়ার শ্রম বিভাগের ডেপুটি ডিরেক্টর জেনারেল মোহাম্মদ আজরি আব্দুল ওয়াহাব, টেকনোলজি পার্টনার ডটলাইনের প্রেসিডেন্ট মাহবুবুল মতিন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2019 daily gorai
Theme Customized BY LatestNews