1. admin@dailygoraishobvotha.com : admin : salim takku
  2. takku.kst@gmail.com : salim takku : salim takku
মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০১:৩৬ পূর্বাহ্ন

এবার ওমানে হবে টেস্ট ক্রিকেট

প্রতিবেদকের নাম :
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৫ জানুয়ারী, ২০২১
  • ২৩ বার পঠিত

বিশ্বের নতুন টেস্ট ভেন্যু হিসেবে যুক্ত হলো ওমান ক্রিকেট একাডেমি। দেশটির ক্রিকেট দল নিয়মিতই ওয়ানডে ও টি-টোয়েন্টি খেললেও, টেস্ট স্ট্যাটাস থেকে রয়েছে অনেক দূরে। তবে আফগানিস্তানের সুবাদে এবার ওমানেই হবে ক্রিকেটের সর্বোচ্চ মর্যাদার ফরম্যাট টেস্ট ক্রিকেট।

টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি; আইসিসির কাছ থেকে তিন ফরম্যাটের ক্রিকেট আয়োজনেরই অনুমতি পেয়ে গেছে ওমান ক্রিকেট একাডেমির এক নম্বর মাঠটি। এখন এই মাঠটিকে নিজেদের নতুন হোম ভেন্যু হিসেবে ব্যবহার করবে আফগানিস্তান ক্রিকেট দল।

ওমানের আল আমেরাতে অবস্থিত এ মাঠটিতে চলতি মাসেই আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান। ম্যাচ তিনটি হবে যথাক্রমে ২৬, ২৯ ও ৩১ জানুয়ারি।

এরপর একই মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানরা। ফেব্রুয়ারিতে ওমান ক্রিকেট একাডেমির টেস্ট অভিষেক ঘটিয়ে দুইটি ম্যাচ খেলবে আফগানিস্তান, পাশাপাশি থাকবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

নতুন টেস্ট ভেন্যু হওয়ার খবরে উচ্ছ্বসিত ওমান ক্রিকেটের সেক্রেটারি মধু জেসরানি। তিনি বলেছেন, ‘এটা অনেক বড় খবর, ওমান ক্রিকেটের জন্য দুর্দান্ত অর্জন। দারুণ প্রতিশ্রুতি নিয়ে আমাদের জন্য শুরু হলো নতুন বছর। আরব আমিরাত ছাড়া কেবল ওমানই একমাত্র সহযোগী দেশ, যেখানে টেস্ট ম্যাচ হবে। আমাদের সবার জন্যই এটি গর্বের মুহূর্ত।’

এর আগে ওমান জাতীয় ক্রিকেট দলের কোচ এবং চিফ ডেভেলপমেন্ট অফিসার দ্বিলীপ মেন্ডিস টেস্ট ভেন্যু হিসেবে স্বীকৃতি পাওয়ার খবরটি জানান। এসময় তিনি কৃতজ্ঞতা প্রকাশ করেন চেয়ারম্যান কনক খিমজি এবং বোর্ড পরিচালকদের। তাদের কাছে এটি স্বপ্ন সত্যি হওয়ার মতোই বিষয়।আইরিশদের বিপক্ষে আফগানদের সিরিজ আগে হওয়ার কথা ছিল সংযুক্ত আরব আমিরাতে, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজটি ছিল ভারতে। এখন দুইটি সিরিজই ওমানে নিয়ে গেছে আফগানিস্তান।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 Daily Gorai
Theme Customized BY Mustakim Jony