1. admin@dailygoraishobvotha.com : admin : salim takku
  2. takku.kst@gmail.com : salim takku : salim takku
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ০৫:০৯ পূর্বাহ্ন

কুষ্টিয়া হরিপুর সংযোগ শেখ রাসেল সেতুর রক্ষাকারী বাঁধের প্রায় ৬০ মিটার ধ্বসে গেছে।

মোঃ ফয়সাল চৌধুরী,জেলা প্রতিনিধি কুষ্টিয়াঃ
  • প্রকাশের সময় : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ৫৪ বার পঠিত
মোঃ ফয়সাল চৌধুরী,জেলা প্রতিনিধি কুষ্টিয়াঃ কুষ্টিয়া গড়াই নদীর উপর নির্মিত কুষ্টিয়া হরিপুর সংযোগ শেখ রাসেল সেতুর রক্ষাকারী বাঁধের ধ্বসের দেখা গেছে।এর মধ্য ধ্বসে গেছে প্রয় ৬০ মিটার অংশ।এলজিইডি কমকতা বলেন, বাঁধের ভাংঙ্গন ঠেকাতে দ্রুত ব্যবস্থা নিবেন তারা।
কুষ্টিয়া শহর সংলগ্ন গড়াই নদীর তীরে ২০১৭ সালে নির্মান হয় শেখ রাসেল সেতু।স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধায়নে এই সেতুর দুই প্রান্তে করা হয় নদী শাসন বাধ।প্রায় ৮ কোটি টাকার ব্যায়ে নির্মান হয় বাধ।সাম্প্রতিক সময়ে এই বাঁধের ভাঙ্গন দেখা দেয়।ধ্বসে যায় বাঁধের প্রায় ৬০ মিটার অংশের ব্লক । যত দিন যাচ্ছ আতঙ্কগ্রস্তের মধ্যে দিন কাটাচ্ছেন স্থানীয় জনগন।স্থানীয়রা জানাই কাজের মান ভালো না হওয়ায় বার বার সিসি ব্লক ধ্বসে যাচ্ছে।এলাকাবসীর দাবী এখানে ডেজার ছিল , ডেজার থেমে থাকার কারনে বালি সিসি ব্লক এর নিচ থেকে সরে গিয়ে ব্লকগুলোর ভাঙ্গেন সৃষ্টি হয় আর এভাবে ভাবে ভাঙ্গতে থাকলে এখানকার স্কুল ,মসজিদ ,বসতি বাড়িঘর সব নদী গর্ভে বিলিন হয়ে যেতে পারে ।তাছাড়াও আমাদের শেখ রাসেল সেতুর অনেক ক্ষতিগ্রস্ত হতে পারে।
এলজিইডি কর্মকর্তারা বলছেন,পানির তীব্র স্রতের কারনে নিচের বালি সরে যাওয়ায় বাঁধের ধ্বস দেখা গেছে। দ্রুত তারা বাঁধের ভাংঙ্গ ঠেকাতে ব্যবস্থা নিবেন।তাৎক্ষনিকভাবে যতখানিক আছে ততটুকুকে আমরা স্থিতি রাখব।পরবতীতে আমরা স্থায়ীভাবে ব্লক আর না ধ্বসে সেভাবে কাজ শুরু করব।একজন এলাকাবসীর দাবী গত বছর ও এলজিইডির কর্মকর্তারা আমাদেরকে বলেছিলেন তারা বাঁধের সিসি ব্লক যাতে আর না ভাঙ্গে সেভাবে আগামী বছর কাজ করবে কিন্তু তারা এ বছর তাদের কথা রাখেনি। যতদ্রুত সম্ভব শেখ রাসেল সেতু ও বাঁধ সংলগ্ন অর্ধশত পরিবারদেরকে বাঁধের সিসি ব্লক ভাঙগ থেকে রক্ষা করে হরিপুর ইউনিয়নের সিসি বাঁধ সংলগ্ন এই স্থানীয় বাসিন্দাদের নদী গর্ভে বিলিন হওয়ার আগেই সংশিষ্ট কর্তৃপক্ষ যথার্থত ব্যবস্থা গ্রহন করবেন এই আশা ব্যক্ত করেন স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2020 Daily Gorai
Theme Customized BY Mustakim Jony